কেন সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় নিজের সম্পর্কে বেশি পোস্ট করেন না? (Kanti360°)

 

কেন সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় নিজের সম্পর্কে বেশি পোস্ট করেন না?


 

ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়ার আজকের যুগে, সোশ্যাল মিডিয়া ব্যবহার করে না এমন লোকদের খুঁজে পাওয়া বোঝা। আমরা অনেকেই আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত সামাজিক সাইটে শেয়ার করি।

আমরা দম্পতিরা প্রায়শই বিভিন্ন পোস্টে নিজেকে ট্যাগ করে দেখি, মন্তব্যে উল্লেখ করে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যের সাথে সবার সাথে তাদের ভালবাসা ভাগ করে নিই।এটি ভাল বা খারাপ কিনা তা বিচার করার মতো আমরা নয়, কারণ সামাজিক মিডিয়ায় তাদের জীবন ভাগ করে নেবে কি না তা সিদ্ধান্ত নেওয়া তাদের উপর নির্ভর করে। তবে সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেওয়ার অর্থ সেই সম্পর্কের গভীরতা প্রমাণ করা কিন্তু সবসময় সত্য নয়। আমরা সকলেই সম্ভবত এই প্রবাদটি জানি যে -

 

সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় নিজের সম্পর্কে বেশি পোস্ট না করার কয়েকটি কারণ এখানে রয়েছে:

১. সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করার অর্থ সেই সত্যটি অনেক লোকের সাথে ভাগ করে নেওয়া এবং অনেক ক্ষেত্রে সুখী দম্পতিরা চায় না যে তাদের ব্যক্তিগত জীবনে অন্য কেউ তাদের মতামত বা পরামর্শ দেয়। অন্যকে দেওয়া ভুল পরামর্শ নিজের নিজের ভালবাসা ভঙ্গ করার চেয়ে দোষ দেওয়া বেশি।

২. প্রত্যেককেই ভাল এবং খারাপ উভয় পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সুখী দম্পতিরা তাদের সম্পর্কের বিভিন্ন সমস্যা নিজেরাই সমাধান করতে পারে, প্রত্যেককে অবহিত করার এবং সবার মতামত বা পরামর্শ নেওয়ার দরকার নেই।

৩. সম্পর্কের প্রতিটি মুহুর্তে কী চলছে তা তারা নিজেরাই রাখতে পছন্দ করে, পছন্দ করে।

৪. তারা একসাথে কাটানো মুহুর্তগুলি এত উপভোগ করে যে তাদের প্রতিটি মুহুর্তের ছবি তোলার এবং তাদের আপলোড করার কোনও সময় বা ইচ্ছা নেই

৫. সোশ্যাল মিডিয়ায় তাদের মধ্যে যে কোনও ঝগড়া বা সমস্যা পোস্ট করে সবার দৃষ্টি আকর্ষণ করার কোনও মানে নেই, সমস্যার সমাধান হবে গসিপ করা লোকদের খাবার।

৬. শুভ দম্পতিরা তাদের নিজের ভালবাসার উপর এতটা নির্ভর করে যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মানুষের সামনে পুনরাবৃত্তি করতে হবে না।

 

উপরোক্ত বিষয়গুলি নিয়ে আলোচনা করার অর্থ এই নয় যে সোশ্যাল মিডিয়াতে আপনার সম্পর্ক সম্পর্কে পোস্ট করার অর্থ এই সম্পর্কটি দুর্বল, তবে আমরা সকলেই জানি:  

Too much of anything is good for nothing  "খুব বেশি কিছুর জন্য কিছুই ভাল হয় না"। 

সুতরাং একটি নির্দিষ্ট স্তর পর্যন্ত সমস্ত কিছু করা ভাল।

 

কেন সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় নিজের সম্পর্কে বেশি পোস্ট করেন না? (Kanti360°) কেন সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় নিজের সম্পর্কে বেশি পোস্ট করেন না? (Kanti360°) Reviewed by Pijush Kanti Sarkar on November 13, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.